,

অপারেশন সুন্দরবন :: হলে হলে হাউজফুলের খবর

সময় ডেস্ক : ‘পারণ’ ও ‘হাওয়া’র বদৌলতে সুবাতাস বইলে বাংলা চলচ্চিত্রে। সেই পালে উষ্ণতা ছড়ালো ‘অপারেশন সুন্দরবন’। শুক্রবার মুক্তির পর থেকে ছবিটি নিয়েও দর্শকের মধ্যে বাড়তি আগ্রহ দেখা যাচ্ছে। দেশের প্রায় ৩৫ সিনেমা হলে মুক্তি পেয়েছে দীপংকর দীপনের ‘অপারেশন সুন্দরবন’। মুক্তির প্রথমদিনেই ছবিটি হাউসফুল দিচ্ছে। সাধারণ দর্শক থেকে শুধু করে সমালোচকেরা মুগ্ধ হয়ে গিয়েছেন এই ছবি দেখে!
র‌্যাবের উদ্যোগে নির্মিত এ সিনেমায় বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন রিয়াজ আহমেদ, সিয়াম আহমেদ, নুসরাত ফারিয়া, জিয়াউল রোশান, দর্শনা বণিক, তাসকিন রহমান, রওনক হাসান, তুয়া চক্রবর্তী, মনোজ প্রামাণিক, সামিনা বাশার, রাইসুল ইসলাম আসাদ, আরমান পারভেজ মুরাদ, নরেশ ভুইয়া, মানস বন্দোপাধ্যায়, মনির খান শিমুল প্রমুখ। খোঁজ নিয়ে জানা যায়, সিনেপ্লেক্সের সবগুলো শাখায় মুক্তির প্রথমদিনে ‘অপারেশন সুন্দরবন’র বেশিরভাগ শো হাউজফুল গেছে। বসুন্ধরা সিটিতে পাঁচটি শো-এর চারটিই ছিল হাউজফুল। এছাড়া খবর নিয়ে জানা গেছে,অন্যান্য হলগুলোও ‘অপারেশন সুন্দরবন’ দেখতে দর্শকের উপস্থিতি ছিল চোখ পড়ার মতো।
নাম প্রকাশে অনিচ্ছুক সিনেপ্লেক্সের এক কর্মকর্তা বলেন, একসাথে পাঁচ ছবির প্রদর্শন ও দর্শকদের বাংলা ছবির প্রতি দর্শকদের যে আগ্রহ দেখছি, এমনটা আগে দেখা যায়নি। দর্শকদের চাহিদায় বিদেশি ছবির শো কমিয়ে দেশিয় ছবি প্রাধান্য পাচ্ছে। বাংলা ছবির সুদিন ফেরাতে এটি ইতিবাচক দিক। শ্যামলী সিনেমা হলেও চলছে একই সিনেমা। হলের ম্যানেজার হাসান আহসানুল্লাহ জানান, শুক্রবার সকাল এবং বিকেল দুই শোতে দর্শক ভালো ছিল। প্রথম দিন হিসেবে দর্শক সংখ্যা ছিল আশানুরূপ। যারা সিনেমাটি দেখছেন তাদেরও রিয়েকশন ভাল। আশা করি দর্শকসংখ্যা আরও বাড়বে।
সিরাজগঞ্জের রুটস সিনেক্লাবের চেয়ারম্যান সামিনা বলেন, আমাদের এখানে ‘অপারেশন সুন্দরবন’ সিনেমাটি চালাচ্ছি। দিনের প্রথম শো হাউসফুল ছিল না। বিকেল এবং রাতের দুটি শো হাউস ফুল। আগামীকালের টিকিট আগ্রীম বিক্রি শুরু হয়ে গেছে।
মধুমিতা হলের কর্ণধার নওশাদ বলেন, প্রথম দিন খুব ভাল চলেছে। যদিও সকালের শো তে আশানুরূপ দর্শক ছিল না। কিন্তু বিকেলের শোতে ভালই দর্শক এসেছে। হাউজফুল ছিল। মনে হচ্ছে ‘অপারেশন সুন্দরবন’ ছবিটি ভাল যাবে।
অন্যদিকে সিনেমা দেখতে আসা অন্য দর্শকরা মনে করছেন ‘অপারেশন সুন্দরবন’ মতো আরও সিনেমা নিয়মিত নির্মাণ হওয়া উচিত। তাতে করে হলবিমুখ মানুষ আবার হলমুখী হবে।


     এই বিভাগের আরো খবর