,

নবীগঞ্জ পৌরসভা কর্তৃক ৫ দিন ব্যাপী ‘পৌর কর সেবা সপ্তাহ ২০২২’ শুভ উদ্বোধন

নবীগঞ্জ পৌরসভা কর্তৃক ৫ দিন ব্যাপী ‘পৌর কর সেবা সপ্তাহ ২০২২’ শুভ উদ্বোধন করে সভাপতির বক্তৃতায় নবীগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরী বলেছেন, ‘একটি পৌরসভার সার্বিক উন্নয়ন নির্ভর করে পৌরকরের উপর। পৌরকর প্রদান করা প্রত্যেক পৌর নাগরিকের একান্ত দায়িত্ব ও কর্তব্য।’ তিনি আরও বলেন, ‘সম্মানিত পৌর নাগরিকবৃন্দ পৌরকর প্রদান করে সম্মাননা সনদ ও আকর্ষণীয় পুরস্কার গ্রহণ করে ‘পৌরকর সেবা সপ্তাহ ২০২২’ সফল ও সার্থক করবেন বলে আমি দৃঢ় আশাবাদী।’ তিনি তাঁর বক্তৃতার শুরুতে উদ্বোধনী দিনে যেসব পৌরকরদাতা পৌরকর প্রদান করেছেন তাদের ধন্যবাদ জ্ঞাপন করেন।
‘আমরা সবাই দেবো কর, নবীগঞ্জ পৌরসভা হবে স্বনিভর’ এই শ্লোগানকে প্রতিপাদ্য করে স্বাস্থ্যবিধি মেনে নবীগঞ্জ পৌরসভার উদ্যোগে ‘পৌরকর সেবা সপ্তাহ ২০২২’ উৎসব মুখর পরিবেশে অনুষ্ঠিত এ উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল হক চৌধুরী সেলিম ও নবাগত নবীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ইমরান শাহরিয়ার। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নবীগঞ্জ পৌরসভার সংরক্ষিত কাউন্সিলর পূর্ণিমা রানী দাশ ও সৈয়দা নাসিমা বেগম, কাউন্সিলর মো. কবির মিয়া, কাউন্সিলর মো. নানু মিয়া, উত্তরা ব্যাংক কর্মকর্তা আল আমিন, পৌরসভার নির্বাহী প্রকৌশলী ও সচিব (ভারপ্রাপ্ত) মো. তারিকুল ইসলাম, হিসাব রক্ষণ কর্মকর্তা শেখ মো. জালাল উদ্দিন, সহকারী প্রকৌশলী মো. শহিদুল হক, উপ-সহকারী প্রকৌশলী অরুণ চন্দ্র দাস, প্রশাসনিক কর্মকর্তা তপন কুমার চন্দ, স্যানেটারি ইন্সপেক্টর সুকেশ চক্রবর্ত্তী, কর আদায়কারী আলহাজ্ব ইকবাল আহমেদ, প্রধান সহকারী সরাজ মিয়া, সাটলিপিকার সুরঞ্জিত দাশ, সহকারী কর আদায়কারী পৃথ্বীশ চক্রবর্ত্তী, সহকারী এসেসর উমা রানী বণিক, কার্য সহকারী আবু মুসা, টিকাদান সুপারভাইজার এলেমান আহমেদ চৌধুরী ও বনানী দাশ, হিসাব সহকারী জুয়েল চৌধুরী, নিম্নমান সহকারী কাম মুদ্রাক্ষরিক দীপংকর সরকার, নবীগঞ্জ পৌর আইডিয়াল স্কুলের শিক্ষক রতন কিশোর রায় ও ইকবাল হোসাইন-সহ পৌরসভার কর্মকর্তা/কর্মচারীবৃন্দ, পৌর করদাতাবৃন্দ ও সুধীবৃন্দ।
উল্লেখ্য, মেলায় করদাতাদের উৎসাহিত করতে সম্মানীত করদাতা প্রত্যেকের জন্য রয়েছে একটি আকর্ষণীয় পুরস্কার, সম্মাননা সনদ ও ১০% রিবেট সুবিধা। ‘পৌরকর সেবা সপ্তাহ ২০২২’ এর আজ প্রথম দিনে ২৬৯ জন সম্মানিত পৌরকরদাতা স্বতঃস্ফূর্তভাবে পৌরকর প্রদান করেছেন। আগামী ২৯ সেপ্টেম্বর/২০২২ পর্যন্ত ‘পৌর কর সেবা সপ্তাহ’ চলমান থাকবে বলে জানান পৌর কর্তৃপক্ষ। যেসব সম্মানীত পৌরকরদাতা পৌরকর পরিশোধ করেন নাই, তারা নির্ধারিত তারিখের মধ্যে পৌরকর প্রদান করে ১০% রিবেট সুবিধাসহ আকর্ষণীয় পুরষ্কার এবং সম্মাননা সনদ গ্রহণ করবেন বলে পৌর কর্তৃপক্ষ দৃঢ় আশাবাদী।


     এই বিভাগের আরো খবর