,

নবীগঞ্জে সরকারি নির্দেশনাকে বৃদ্ধাঙ্গুগুলি দেখিয়ে চলছে এডু-ল্যাব কোচিং হোমের রমরমা বানিজ্য :: সংবাদকর্মীরা প্রবেশ করতে চাইলে বাধা দেয়ার পাশাপাশি করা হয় বাজে আচরণ

জাবেদ তালূকদার : পরীক্ষায় প্রশ্নফাঁস ঠেকাতে ২১ দিন দেশের সব কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ দিয়েছে বাংলাদেশ সরকার। গত ১২ সেপ্টেম্বর থেকে ২ অক্টোবর পর্যন্ত (মোট ২১ দিন) দেশের সব কোচিং সেন্টার বন্ধ থাকার কথা থাকলেও সরকারি নির্দেশনাকে বৃদ্ধাঙ্গুগুলি দেখিয়ে নবীগঞ্জ উপজেলার রসুলগঞ্জ বাজারে চলছে এডু-ল্যাব কোচিং হোমের রমরমা বানিজ্য। কোন প্রকার অনুমতি ছাড়াই উঠতি বয়সি কয়েকজন উশৃংখল ছেলেদের দিয়ে চলছে এডু-ল্যাব কোচিং হোম নামের এই কোচিং সেন্টারটির রমরমা এই বানিজ্য।
সরেজমিনে গিয়ে দেখা যায়- রাস্তার পাশে সাইনবোর্ড, ভেতরে একটি অফিস এবং ৪টি ক্লাস রুমে চলছে প্রাইমারি এবং হাইস্কুল শিক্ষার্থীদের ক্লাস। বাইরের কোন লোক প্রবেশ করতে চাইলে তাদেরকে জোরপূর্বক বের করে দেয়ার পাশাপাশি করা হয় গালিগালাজ এবং বাজে আচরণ। এদিকে এই কোচিং ভবনটিতে বাইরের কোন লোক প্রবেশ করতে না দেয়ায় জনমনে নানা আলোচনা-সমালোচনা চলছে। কেউ আবার ধারনা করছেন এখানে কোন অনৈতিক কাজ হচ্ছে কি না। এ টা কি আদৌ কোচিং সেন্টার নাকি কোন স্কুল দেখে বুঝার উপায় নেই। স্থানীয় সংবাদকর্মীরা সংবাদ সংগ্রহের জন্য কোচিং সেন্টারটিতে প্রবেশ করতে চাইলে বাধা দেয়ার পাশাপাশি করা হয় বাজে আচরণ।
এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সাদেক হোসেন বলেন- সরকারী নির্দেশনা না মেনে কোথাও এমন কার্যক্রম চালানোর সুযোগ নেই, কেউ করে থাকলে ব্যাবস্থা গ্রহণ করা হবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান শাহরিয়ার বলেন- সরকারী নির্দেশনা না মেনে কোচিং সেন্টার পরিচালনা গুরুতর অপরাধ, কেউ এমন করে থাকলে আইনানুগ ব্যাবস্থা গ্রহণ করা হবে।


     এই বিভাগের আরো খবর