,

নিয়মিত দেশের বাইরে যাচ্ছে হবিগঞ্জের মেয়ে হাবিবুন্নাহারের নাহার’স স্পেশাল হেয়ার ওয়েল

জাবেদ তালূকদার : দীর্ঘ ৭ বছর আগে কয়েকজন ইউনানী ডাক্তারের পরামর্শে ও পুরনো আয়ুর্বেদিক বই দেখে চুলের বিভিন্ন সমস্যা ও অনিদ্রা দূরিকরণের হোমমেইড হেয়ার ওয়েল তৈরী শুরু করেন হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার বড় বাজার এলাকার বাসিন্দা শেখ হাবিবুন্নাহার হৃদি (নারগিস)। সেই যে শুরু তারপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি হাবিবুন্নাহারকে।
প্রথমে নিজের ও পরিবারের জন্য এ তেল তৈরী করলেও আস্তে আস্তে প্রতিবেশীরাও ব্যবহার করতে শুরু করেন। বেশ কয়েকজন ডাক্তারও তার তেল ব্যবহার করন। পরে শুভাকাঙ্খীদের পরামর্শে অনলাইন ভিত্তিক বিভিন্ন প্লাটফর্মে প্রায় ২ বছর ধরে তেল নিয়ে কাজ করছেন তিনি। এখন পাড়া-প্রতিবেশি আর নিজ জেলায় নয়, ৭ সমূদ্র ১৩ নদী পেরিয়ে ফ্রান্স, দুবাই, লন্ডন, ইতালি, সৌদী আরবের মতো দেশেও চাহিদা রয়েছে ”নাহার’স স্পেশাল হেয়ার ওয়েল” এর। এ পর্যন্ত ১৩ বার দেশের বাইরে তেল পাঠালেও ডেলিভারী জটিলতার কারনে শতাধিকবার পাঠাতে ব্যার্থ হয়েছেন তিনি। চুলের যেকোন সমস্যায় এটি কার্যকরী একটি তেল বলেই ব্যবহার করছেন বলে জানিয়েছেন কাস্টমাররা।
”নাহার’স স্পেশাল হেয়ার ওয়েল” নিয়ে এক আলাপচারিতায় হাবিবুনান্নাহার বলেন, প্রায় ৭ বছর আগে আমি কাজ শুরু করেছিলাম, নিজের পরিবারের জন্যই তেল তৈরী করতাম আস্তে আস্তে প্রতিবেশীরাও তেল ব্যবহার করতে শুরু করেন। পরে তাদের পরামর্শে অনলাইন ভিত্তিক বিভিন্ন প্লাটফর্মে তেল নিয়ে কাজ শুরু করি। আলহামদুলিল্লাহ ভাল সারা পেয়েছি। এ কাজে আমার মা আমাকে সর্বোচ্ছ সহযোগীতা করেছেন, তেলের জন্য বেশ কিছু কাচাঁ উপাদান প্রয়োজন, কয়েকটা উপাদান কিনতে পাওয়া যায়না এগুলো আমার মা আমাকে বিভিন্ন জায়গা সংগ্রহ করে দিয়েছেন থেকে এখনও দিচ্ছেন। ফেইসবুকে তার তেলের বিজ্ঞাপন ও কাস্টমারদের রিভিউ দেখে তার এ তেলের প্রতি কাস্টমারদের আস্থা জন্মেছে বলেছেও জানান তিনি। এ জন্য কাস্টমারদের প্রতি চিরকৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।


     এই বিভাগের আরো খবর