,

পুলিশের ওপর ডাকাতদলের আক্রমণ :: ঢাকা-সিলেট মহাসড়কে ডাকাতির প্রস্ততিকালে নবীগঞ্জ ও মাধবপুরে অস্ত্রসহ ৫ ডাকাত আটক

জিজ্ঞাসাবাদে পলাতক ৩ ডাকাতের তথ্য প্রকাশ

স্টাফ রিপোর্টার : গভীর রাতে ঢাকা-সিলেট মহাসড়কে ডাকাতির প্রস্ততিকালে পৃথক অভিযানে অস্ত্রসহ ৫ ডাকাতকে আটক করেছে নবীগঞ্জ ও মাধবপুর থানা পুলিশ। সড়কে গাছ ফেলে একটি ট্রাক আটকে ডাকাতির চেষ্টাকালে মাধবপুর থানার তেলিয়াপাড়া পুলিশ ফাঁড়ির এসআই অনিক চন্দ্র দেব সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে গেলে ডাকাতদল পুলিশের ওপর আক্রমণের চেষ্টা চালায়। পরে গুলি ছুড়ে এক ডাকাতকে আটক করে পুলিশ এবং তার দেয়া তথ্য অনুযায়ী আরও এক ডাকাতকে আটক করা হয়। এছাড়াও নবীগঞ্জ থানা পুলিশের জিজ্ঞাসাবাদে পালিয়ে যাওয়া আরও ৩ ডাকাতের নাম-ঠিকানা প্রকাশ করেছে নবীগঞ্জে আটককৃত ডাকাতদল।
নবীগঞ্জ থানার সংশ্লিষ্ট সূত্র জানায়- গত শনিবার ১ অক্টোবর দিবাগত রোববার ২ অক্টোবর রাত আড়াইটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে নবীগঞ্জ থানার ওসি মোঃ ডালিম আহমদের নির্দেশে এসআই স্বপন সরকার (সেকেন্ড অফিসার), মোঃ আবু সাঈদ, জাহাঙ্গীর আলম, অনিক পালসহ পুলিশের একটি টিম ঢাকা-সিলেট মহাসড়কের নবীগঞ্জ থানাধীন ৫নং আউশকান্দি ইউনিয়নের জে.আই.সি স্যুট গার্মেন্টসের পাশে ডাকাতদলের আস্তানায় অভিযান চালালে পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতদল পালানোর চেষ্টা করলে অস্ত্রসহ ৩ ডাকাতকে হাতেনাতে আটক করে পুলিশ। এবং ৮/৯ জন ডাকাত কৌশলে পালিয়ে যায়। আটককৃতরা হল- হোসেনপুর গ্রামের তাহির আলীর পুত্র মোঃ লিমন মিয়া (২৮), একই গ্রামের মৃত হাজী ইমাম উদ্দিনের পুত্র ওয়ারিছ উদ্দিন (২৯) এবং ময়না মিয়ার পুত্র আক্কাছ মিয়া (২৯)। এ সময় তাদের কাছ থেকে ধারালো রামদা, লোহা কাটার ছেনি, রডসহ বিভিন্ন অস্ত্র উদ্ধার করা হয়।
আটককৃতদের জিজ্ঞাসাবাদ করলে পালিয়ে যাওয়া ১২নং কালিয়াভাঙ্গা ইউ/পির রানীগাঁও গ্রামের মিনার মিয়া (৩২), দূর্গাপুর এলাকার রেনু মিয়ার পুত্র লিমন (৩৫), মনসুরপুর এলাকার নুরুল বারীর পুত্র ছাতারুল বারী জঙ্গি (৩৫) সহ ৩ আসামীর নাম প্রকাশ করে।
পুলিশ জানায়- মিনার মিয়া এবং লিমন মিয়া উক্ত ডাকাত দলকে বিভিন্ন জায়গা থেকে খবর দিয়ে অস্ত্র-শস্ত্র সংগ্রহ করে আউশকান্দি বাজারের আশপাশ এলাকায় ডাকাতি করার জন্য ঘটনাস্থলে সমবেত হয়। গ্রেফতারকৃত আসামীগণ ও পলাতক আসামীগণ আন্তঃজেলা ডাকত দলের সক্রিয় সদস্য বলেও জানা গেছে। গ্রেফতারকৃতদের গতকাল রবিবার সকালে সংশ্লিষ্ট ধারায় মামলা দিয়ে কোর্টে প্রেরণ করা হয়েছে।
মাধবপুর থানা পুলিশ জানায়- গত শনিবার দিবাগত গভীর রাতে ১০/১২ জনের সংঘবদ্ধ একটি ডাকাতদল সড়কে গাছ ফেলে একটি ট্রাক আটকে ডাকাতির চেষ্টা করে। খবর পেয়ে তেলিয়াপাড়া পুলিশ ফাঁড়ির এসআই অনিক চন্দ্র দেব সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে গেলে ডাকাতদল পুলিশের ওপর আক্রমণের চেষ্টা চালায়। পুলিশ শর্টগানের ৩ রাউন্ড গুলি ছুড়লে ডাকাত দল পালিয়ে যাওয়ার সময় জুয়েলকে দেশীয় অস্ত্রসহ আটক করা হয়। পরে তার দেওয়া তথ্য অনুযায়ী আরও একজনকে আটক করা হয়। গতকাল রোববার আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে। ডাকাতির চেষ্টাকালে আটক ব্যক্তির নাম জুয়েল মিয়া (৩০)। জুয়েল চুনারুঘাট উপজেলার উবাহাটা ইউনিয়নের হুরারকই গ্রামের আব্দুস সহিদের ছেলে। তার দেওয়া তথ্য অনুযায়ী আটককৃত ডাকাত চুনারুঘাট উপজেলার পাইকুড়া গ্রাম থেকে আকল মিয়ার ছেলে রিপন মিয়া (২৫)। তাদেরকে আদালতে সোপর্দ করা হলে বিচারক কারাগারে পাঠানোর নির্দেশ দেন।


     এই বিভাগের আরো খবর