,

ডিবি পরিচয়ে ডাকাতি :: র‌্যাবের হাতে গ্রেফতার ৬

সময় ডেস্ক : রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় ডাকাতির প্রস্তুতির সময় ডাকাত দলের ছয় সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১০। সোমবার রাতে তাদের গ্রেপ্তার করা হয় তাদের। গতকাল মঙ্গলবার কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।
র‌্যাব জানিয়েছে, ভুয়া ডিবি পরিচয় দিয়ে ডাকাতি করত তারা। গ্রেপ্তারের সময় তাদের কাছ থেকে ভুয়া ডিবি পুলিশের জ্যাকেট, ওয়াকিটকি সেট, হাতকড়া, খেলনা পিস্তল, হ্যান্ড ফ্লাশ লাইট, পুলিশ মনোগ্রাম সম্বলিত স্টিকার জব্দ করা হয়। গ্রেপ্তার ব্যক্তিরা হলো- চক্রের মূলহোতা সবুজ খান (৪৬), তার সহযোগী রাসেল মোল্লা (৪৫), পিন্টু পাটোয়ারী (৪০), খোকন মিয়া (৪৫), মনিরুল ইসলাম (৪০) এবং ইকবাল মিয়া (৩৯)।
সংবাদ সম্মেলনে র‌্যাব-১০ এর অধিনায়ক অতিরিক্ত ডিআইজি মোহাম্মদ ফরিদ উদ্দিন বলেন, যাত্রাবাড়ী এলাকার বিভিন্ন ব্যাংক থেকে টাকা উত্তোলনকারী ব্যক্তি ও পথচারীদের টার্গেট করত চক্রটি। ব্যাংক থেকে টাকা নিয়ে কেউ বের হলে তাকে অনুসরণ করতো তারা। সুযোগ বুঝে টার্গেট ব্যক্তিকে ধরে ডিবি পরিচয় দিয়ে মামলার ভয় দেখানো হত।
তিনি আরও জানান, ডিবি হিসেবে নিজেদের প্রতিষ্ঠত করতে গায়ে ডিবি লেখা জ্যাকেট, ওয়াকিটকি, খেলনা পিস্তল ও হ্যান্ডকাফ রাখত চক্রের সদস্যরা। নিজেদের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা বলেও পরিচয় দিত। এরপর ভয়ভীতি দেখিয়ে মাইক্রোবাসে তুলে নিয়ে টাকা-পয়সা লুট করা হত। সোমবার ধলপুর কমিউনিটি সেন্টার এলাকায় তারা ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। খবর পেয়ে সেখান ছয়জনকে গ্রেপ্তার করা হয়।


     এই বিভাগের আরো খবর