,

মাদকমুক্ত নবীগঞ্জ গড়তে প্রয়োজন জনপ্রতিধিদের অগ্রণী ভুমিকা :: চেয়ারম্যান, সদস্য ও সচিবদের ৩ দিন ব্যাপী অবহিতকরণ কোর্সের উদ্বোধন ও মাদক বিরোধী সমাবেশে জেলা প্রশাসক

শহরে মদের পাট্টা উচ্ছেদে জেলা প্রশাসন ও সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা

স্টাফ রিপোর্টার : নবীগঞ্জ উপজেলায় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান, ইউ/পি সদস্য ও সচিবগণের জন্য ইউনিয়ন পরিষদ সর্ম্পকিত ৩ দিন ব্যাপী অবহিতকরণ কোর্সের উদ্বোধন, স্বাস্থ্য জঙ্গিবাদ, বাল্য বিবাহ, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ এবং মাদক বিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
গতকাল বুধবার দুপুর সাড়ে ১১টায় জাতীয় স্থানীয় সরকার ইউস্ট্রিটিউটের আয়োজনে ও উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় নবীগঞ্জ সরকারী কলেজ হল রোমে কোর্সের উদ্বোধনী ও মাদক বিরোধী সমাবেশে উপজেলা নির্বাহী অফিসার ইমরান শাহারীয়ার এর সভাপতিত্বে ও পজিপ কর্মকর্তা শাকিল আহমদ এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন হবিগঞ্জ জেলা প্রশাসক ইশরাত জাহান।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) শাহীন দেলোয়ার, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নাভিদ সারওয়ার, নবীগঞ্জ সরকারী কলেজের অধ্যক্ষ মোঃ সফর আলী, জাতীয় স্থানীয় সরকার ইউস্ট্রিটিউট (এনআইএলজি) প্রকাশনা কর্মকর্তা মোহাম্মদ আব্দুল জলিল মল্লিক, হবিগঞ্জ মাদক দ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের পরিদর্শক কাজী হাবিবুর রহমান।
বক্তব্য রাখেন উপজেলা ইউনিয়ন চেয়ারম্যান সমিতির সভাপতি ইমদাদুর রহমান মুকুল, চেয়ারম্যান সমিতির সাংগঠনিক সম্পাদক নির্মলেন্দু দাশ রানা, দৈনিক হবিগঞ্জ সময় পত্রিকার প্রকাশক ও সম্পাদক (ভারপ্রাপ্ত) মোঃ সেলিম তালুকদার, উপজেলা সমবায় কর্মকর্তা ইসমাইল তালুকদার রাহী, উপজেলা সিনিয়র মৎষ্য কর্মকর্তা মোঃ আসাদ উল্লাহ, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ সাদেক হোসেন, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা শৈলেন কুমার পাল, সহকারী প্রোগ্রামার কাজী মঈনুল হোসেন, ইউপি সদস্য ও সাংবাদিক শাহ সুলতান আহমদ, ইউপি সদস্য আঃ মুকিত, জুয়েল মিয়া, সুজন মিয়া, ইউপি সচিব ভজন ঘোপ প্রমুখ।
এ সময় উপস্থিত ছিলেন ১৩নং পানিউমদা ইউপি চেয়ারম্যান মোঃ ইজাজুর রহমান, ৯নং বাউসা ইউপি চেয়ারম্যান শেখ ছাদিকুর রহমান শিশু, ৮নং সদর ইউপি চেয়ারম্যান মোঃ হাবিবুর রহমান হাবিব, ১২নং ইউপি চেয়ারম্যান এমদাদুর রহমান চৌধুরী, ২নং ইউপি চেয়ারম্যান আক্তার হোসেন ছুবা মিয়া, ৩নং ইনাতগঞ্জ ইউপি চেয়ারম্যান মোঃ নোমান হোসেন, ৪নং দীঘলবাক ইউপি চেয়ারম্যান মোঃ ছালিক মিয়া, ১০নং দেবপাড়া ইউপি চেয়ারম্যান শাহ রিয়াদ নাদির সুমন, নবীগঞ্জ মডেল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অঞ্জন রায়, ইউপি সচিব আব্দুল আহাদ, রাশেন্দ্র কুমার দাশ, মাওঃ আব্দুল আহাদ, নিলয় দাশ, শাহাজান মিয়া, রোকন উদ্দিন, মৃনাল কান্তি পাল চৌধুরী, সঞ্জয় দাশ, মোঃ সিদ্দিক আলী, অর্জুন দাশসহ উপজেলার সকল ইউনিয়ন পরিষদের সদস্য/সদস্যাগণ উপস্থিত ছিলেন।
বক্তব্যে জেলা প্রশাসক ইশরাত জাহান বলেন- বর্তমানে মাদক আমাদের সমাজে এক সর্বনাশা ব্যাধি হিসেবে তীব্রভাবে বিস্তার লাভ করছে। নবীগঞ্জ উপজেলাতে সবচেয়ে বেশি মাদক বিস্তার লাভ করেছে বলে উল্লেখ করে ইউপি চেয়ারম্যান মেম্বারদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা অনেক সময় জীবনের ঝুকি নিয়ে জনগণের সেবা করেন। তাই নেশা দ্রব্য মাদককে দুর করতে হলে আপনাদের সর্বোচ্চ ভুমিকা রাখতে হবে। আজ মাদকের প্রভাবে প্রভাবিত হচ্ছে শিশু, কিশোর, যুবক, বৃদ্ধ, ছাত্র/ছাত্রী সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ। মাদকের কুফল না জেনেই তারা পা দিচ্ছেন এই ভুল পথে। মাদকাশক্ত ব্যক্তি কখন কি করে সে নিজেও জানে না। তাই এ বিষয়ে সবাইকে সচেতন হতে হবে। মাদক ব্যবসার সাথে যারাই জড়িত তাদের খোঁজে বের করতে হবে। এ বিষয়ে সঠিক তথ্য দিয়ে আইনশৃঙ্খলা বাহিনীকে সহযোগিতা করার আহবান জানান তিনি।
জনপ্রতিনিধিদের উদ্দেশ্যে জেলা প্রশাসক বলেন শপথগ্রহণ কালে আপনারা শপথ করেছেন যে, অন্যায় বা অযাচিত কোনভাবে কারো সাথে বিমাতাসুলভ আচরন করব না এবং প্রত্যেকের পাপ্য টুকু আদায়ে করতে ভুমিকা রাখবেন। সরকারের গুরুত্বপূর্ন একটি প্রজেক্ট হচ্ছে ইউনিয়ন পরিষদ। আমাদের দেশকে এগিয়ে নিতে আজ আমরা মাঠ পর্যায়ে কাজ করছি। বর্তমান সরকার বয়স্ক ভাতা, বিধবা ভাতা সহ বিভিন্ন উন্নয়ন মূলক কাজ করে যাচ্ছে। আরও বলেন বর্তমান সময়ে মানুষ একটু সুযোগ পেলেই অনেক কিছ করতে চায়। তাই দুর্নীতিমুক্ত দেশ গড়তে সবাইকে সচেতন হতে হবে। জেলার একটি অন্যতম উপজেলা নবীগঞ্জ উল্লেখ করে তিনি বলেন- এখানে মাদক ও বাল্য বিবাহের মাত্রা বেশি এ বিষয়ে জনপ্রতিনিধিদের ভুমিকা রাখতে হবে।
এগুলো থেকে বাচঁতে হলে গ্রামেগঞ্জে মাদক বিরোধী সমাবেশ ও প্রতিরোধ গড়ে তুলতে হবে। এ বিষয়ে জনপ্রতিনিধি সহ সমাজের সচেতন মানুষদের এগিয়ে আসার আহবান জানান তিনি।
সরকার দেশকে এগিয়ে নিতে ও জনগণকে সর্বোচ্চ সেবা দেয়ার লক্ষ্য নিয়ে অনলাইনে ভূমি উন্নয়ন কর সহ বিভিন্ন কর্ম পরিকল্পনা প্রণয়ন করেছে বলেও জানান তিনি।
সভাপতির বক্তব্য নবাগত উপজেলা নির্বাহী অফিসার উপস্থিত জনপ্রতিনিধি সহ উপজেলার বিভিন্ন শ্রেণী পেশার মানুষের সার্বিক সহযোগিতা চান। তিনি মাদক দ্রব্য নির্মূলে বিশেষ করে জনপ্রতিনিধিদের সর্বোচ্চ সচেতন হওয়ার আহবান জানান।
উপজেলা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সমিতির সভাপতি ইমদাদুর রহমান মুকুল নবীগঞ্জ শহরের মদের পাট্টা উচ্ছেদে জেলা প্রশাসন ও সংশ্লিষ্টদের হস্তক্ষেপ কামনা করেন।
অনুষ্ঠানে একাধিক ইউপি সদস্য জন্ম মৃত্যু নিবন্ধন জটিলতা নিয়ে বক্তব্য রাখেন এবং উত্তরণে প্রশাসনের প্রয়োজনীয় উদ্যোগ গ্রহনের দাবী জানান।
উল্লেখ্য- সকাল সাড়ে ১০ টায় নবীগঞ্জ থানা ও ৮নং নবীগঞ্জ সদর ইউনিয়ন ভূমি অফিস পরিদর্শন করেন জেলা প্রশাসক ইসরাত জাহান। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার (ভূমি), এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নাভিদ সারওয়ার, নবীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ ডালিম আহমদ সহ থানার পুলিশ কর্মকর্তাবৃন্দ ও ভূমি অফিসের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।


     এই বিভাগের আরো খবর