,

নবীগঞ্জে যথাযোগ্য মর্যাদায় শেখ রাসেল দিবস পালিত

মোঃ সেলিম তালুকদার : “শেখ রাসেল নির্মলতার প্রতীক, দুরন্ত প্রাণবন্ত নির্ভীক” প্রতিপাদ্যকে সামনে রেখে সারা দেশের ন্যায় নবীগঞ্জে যথাযোগ্য মর্যাদায় শেখ রাসেল দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে গতকাল মঙ্গলবার সকাল ১০টায় উপজেলা পরিষদ প্রাঙ্গনে স্থাপিত শেখ রাসেলের প্রতিকৃতিতে হবিগঞ্জ-১ আসনের সাংসদ, উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, নবীগঞ্জ থানা ও উপজেলা আওয়ামীলীগের পক্ষ থেকে পুস্পস্তপক অর্পনের মধ্যদিয়ে দিবসটির সূচনা করা হয়। একটি র‌্যালি প্রতিকৃতি স্থল থেকে শুরু হয়ে উপজেলা চত্বর প্রদক্ষিণ শেষে উপজেলা প্রশাসনের সামনে এসে শেষ হয়।
পরে নবীগঞ্জ উপজেলা পরিষদের সভাকক্ষে উপজেলা নির্বাহী অফিসার ইমরান শাহারীয়ারের সভাপতিত্বে ও পজিপ কর্মকর্তা শাকিল আহমদের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নবীগঞ্জ-বাহুবল এলাকার সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এড. গতি গোবিন্দ্র দাশ, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) শাহীন দেলোয়ার, ওসি ডালিম আহমদ, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমদ মিলু ও শাহ রেজভী আহমদ খালেদ, সময় পত্রিকার প্রকাশক ও ভারপ্রাপ্ত সম্পাদক মোঃ সেলিম তালুকদার। অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন উপজেলা প্রধান শিক্ষক সমিতির সভাপতি রাহেলা খানম ও সহ-সভাপতি শাহিনুর আক্তার চৌধুরী পান্না, বীর মুক্তিযোদ্ধা মোঃ আনিস আলী, প্রধান শিক্ষক মোঃ হারুন মিয়া, জনস্বাস্থ্য প্রকৌশলী মোঃ জাকারিয়া, উপজেলা সহকারী প্রোগ্রামার কাজী মঈনুল হোসেন, ইনাতগঞ্জ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী সায়মা আক্তারের বক্ততায় উপস্থিত সকল নেতৃবৃন্দ তার ভুয়সী প্রসংশা করেন।
উপস্থিত ছিলেন- আনসার ভিডিপি কর্মকর্তা ফাতেমা খাতুন, এসআই গৌতম সরকার ও বিজয় দেবনাথ, সমবায় অফিসের সহকারী নয়ন মনি সরকার, পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি দেলোয়ার হোসেন, কলেজ ছাত্রলীগ নেতা সাজু আহমেদ রূদয় প্রমুখ। উপজেলার সকল কর্মকর্তা-কর্মচারী, শিক্ষক-শিক্ষিকা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, শেখ রাসেল দিবস ২০২২ উপলক্ষ্যে সারাদেশের ন্যায় নবীগঞ্জে ৫টি শেখ রাসেল ডিজিটাল ল্যাব এবং ১টি স্কুল অফ ফিউচার এর শুভ উদ্বোধন করা হয়। উপজেলা প্রশাসনের আয়োজনে ও উপজেলা আইসিটি কার্যালয়ের সার্বিক তত্বাবধানে এ অনুষ্ঠান পালিত হয়।
এছাড়াও অনুষ্ঠানে বিভিন্ন প্রতিয়োগীতায় অংশগ্রহনকারী বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে পুরুস্কার বিতরণ করা হয় এবং এমপি মিলাদ গাজীর ব্যক্তিগত পক্ষ থেকে প্রত্যেক শিক্ষার্থীকে ১টি করে ডেটল সাবান উপহার দেওয়া হয়।
এছাড়া শেখ রাসেলের প্রতিকৃতিতে আওয়ামীলীগের পক্ষ থেকে পুস্পস্তপক অর্পনকালে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ গিয়াস উদ্দিন, সাবেক সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমেদ মিলু ও শাহ রেজভী আহমদ খালেদ, দপ্তর সম্পাদক বিধান ধর, উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি দিলারা হোসেন, আওয়ামীলীগ নেতা অঞ্জন পুরকায়স্থ, পৌর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ইকবাল আহমেদ বেলাল, পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ওহি দেওয়ান চৌধুরী, পৌর শ্রমিকলীগের সভাপতি হাফিজুর রহমান মিলন প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে এমপি মিলাদ গাজী বলেন- শেখ রাসেল ডিজিটাল ল্যাব প্রতিষ্ঠার পর এখান থেকে প্রশিক্ষণ নিয়ে দেশের অনেক তরুন-তরুনী জীবনের উন্নতি করেছে। তিনি আরোও বলেন আজকের দিনের ওই ছোট শিশুরাই আগামী দিনের ভবিষৎ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে আগামীতে তারাই ভুমিকা রাখবে।


     এই বিভাগের আরো খবর