,

মাধবপুরে নেটওয়ার্ক বিড়ম্বনা!

মাধবপুর প্রতিনিধি : হবিগঞ্জের মাধবপুর উপজেলায় গ্রামীণ, বাংলালিংক, রবিসহ মোবাইল অপারেটারের একাধিক টাওয়ার থাকলেও দীর্ঘদিন ধরেই মোবাইল ফোনের গ্রাহকরা লোডশেডিং অথবা কোন কারণবশত এলাকায় বিদ্যুৎ না থাকলে নেটওয়ার্ক পাওয়া যায় না বলে অভিযোগ জানিয়েছেন।
জানা যায়, বিদ্যুৎ না থাকলে অপারেটররা ৮ ঘণ্টা পর্যন্ত নিজেদের ব্যবস্থায় নেটওয়ার্ক চালাতে পারে, কিন্তু এর বেশি হলে সাইট সংযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। তবে উপজেলার বেশির ভাগ টাওয়ারে আট ঘন্টা নয়, বিদ্যুৎ চলে যাওয়ার ঘন্টা ২-১ এর মধ্যেই নেটওর্য়াক ডাউন হয়ে যায় বলে গ্রাহকদের অভিযোগ।
গতকাল বৃহস্পতিবার গাছের ডাল-পালা কর্তনের জন্য মাধবপুর নোয়াপাড়া জোনাল অফিসের চৌমুহনী সাব-স্টেশনের ৪নং ফিডারের আওতাধীন চৌমুহনী ইউনিয়নের (আংশিক) এলাকা ও ধর্মঘর ইউনিয়নের সকল এলাকায় সকাল ৯টা হতে বিকাল ৫টা পর্যন্ত বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকায় মোবাইলে কথা বলার সময় মাঝখানে হঠাৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যাওয়া, পুনঃসংযোগ পেলেও অপর প্রান্ত থেকে কথা না শোনা আবার ইন্টারনেটও ব্যবহার করতে না পারায় গ্রাহকদের ভোগান্তি এবং আর্থিক ক্ষতি হচ্ছে চরম এমন অভিযোগ জানিয়েছেন বিভিন্ন অপারেটার গ্রাহকরা।
কোন কোন এলাকায় বিদ্যুৎ না থাকলে নুন্যতম নেটওয়ার্ক কাভারেজ খুঁজে পাওয়াও দুষ্কর। তখন স্বাভাবিক ইনকামিং-আউটগোয়িং ব্যবস্থাতে পুরোপুরি বিচ্ছিন্ন থাকতে হচ্ছে গ্রাহকদের। এতে করে মোবাইল নেটওয়ার্কের উপর নির্ভর সেবা বা দৈনন্দিন প্রয়োজনীয় জরুরী কাজটুকু সারতে পারছে না গ্রাহকরা। এ সমস্যা সমাধানে সংশ্লিষ্ট মোবাইল অপারেটার কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন মাধবপুরবাসী।


     এই বিভাগের আরো খবর