,

শেখ হাসিনার সরকার কৃষি বান্ধব সরকার :: নবীগঞ্জে বিনামূল্যে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে উপজেলা চেয়ারম্যান সেলিম

স্টাফ রিপোর্টার : নবীগঞ্জে প্রান্তিক কৃষকদের মাঝে চলতি রবি মৌসুমে বিনামূল্যে গম, সরিষাসহ বিভিন্ন ধরনের রবি শস্য বীজ ও সার বিতরণ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ১৩টি ইউনিয়ন ও একটি পৌরসভার ১ হাজার ৩ শত ৫০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যের বীজ ও সার বিতরণের উদ্ভোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল হক চৌধুরী সেলিম ও নির্বাহী কর্মকর্তা ইমরান শাহরীয়ার। উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান শাহরীয়ারের সভাপতিত্বে পজিপ কর্মকর্তা শাকিল আহমেদের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় শুরুতে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা এ.কে.এম মাকসুদুল আলম। প্রধান অতিথির বক্তর‌্য রাখেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল হক চৌধুরী সেলিম। বিশেষ অতিথি ছিলেন, মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাদেক হোসেন, নবীগঞ্জ প্রেসক্লাব সভাপতি রাকিল হোসেন, প্রেসক্লাবের সাবেক সভাপতি উত্তম কুমার পাল হিমেল, দৈনিক হবিগঞ্জ সময় পত্রিকার প্রকাশক ও ব্যবস্থাপনা সম্পাদক ও সাবেক সাধারণ সম্পাদক সেলিম তালুকদার, উপজেলা কৃষকলীগের সভাপতি শেখ শাহনুর আলম ছানু প্রমূখ। উপস্থিত ছিলেন দিনারপুর কলেজের অধ্যক্ষ তনুজ রায়, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা শৈলেন কুমার পাল, মহিলা বিষয়ক কর্মকর্তা নুসরাত ফেরদৌসি, সমাজ সেবা কর্তকর্তা জহিরুল ইসলাম, উপজেলা হারভেস্টার মালিক সমিতির অর্থ সম্পাদক বিশ্বজিত দাশ নারায়ন প্রমুখ। ২০২২-২৩ অর্থ বছরে রবি মৌসুমে ১ হাজার ৩ শত ৫০ জন প্রান্তিক কৃষকদের মধ্যে সূর্যমূখী ১ শত ৫০ জন, সরিষা ১ হাজার, ভূট্রা ১ শত ও গম ১০০ জনের মধ্যে বিতরণ করা হয়।
প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম বলেন- বর্তমান শেখ হাসিনার সরকার কৃষি বান্ধব সরকার ওই সরকারের আমলে দেশ খাদ্য ক্ষেত্রে সংসম্পূর্ন হয়েছে। তাই কৃষক ভাইদের প্রতি অনুরোধ দাবী রইল এই দেশকে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করতে হলে কৃষকদেরও এগিয়ে আসতে হবে। কোন জায়গা খালি রাখা যাবে না ষস্য চাষাবাদ সহ বিভিন্ন প্রসলাধির প্রতি গুরুত্ব দিতে হবে। বর্তমান সরকার ভর্তুকি দিয়ে কৃষিখ্যাত উন্নয়নে ভূমিকা রাখছে।
সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার উমরান শাহারীয়ার বলেন বর্তমানে সারা পৃথিবীতে ক্লান্তিলগ্ন চলছে। তাই কৃষক সহ আমাদের সকলকেই ওই বিষয়গুলো মাথায় রেখে চলতে হবে। দেশকে এগিয়ে নিতে হলে এবং বঙ্গবন্ধুর স্বপ্ন সোনার বাংলা গড়তে হলে আমাদের সবাইকে দেশ ও সমাজকে নিয়ে ভাবতে হবে এবং কৃষকদেরও এক্ষেত্রে এগিয়ে আসতে হবে।


     এই বিভাগের আরো খবর