,

বাহুবলের বালিচাপড়া কমিউনিটি ক্লিনিকের স্বাস্থ্যকর্মী হেপী রাণীর বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ

বাহুবল প্রতিনিধি : বাহুবল উপজেলার বালিচাপড়া কমিউনিটি ক্লিনিকের দায়িত্বপ্রাপ্ত স্বাস্থ্য কর্মী হেপী রাণী পালের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ উঠেছে। স্বজনপ্রীতি ও ঠিকমতো ডিউটিতে না আসাসহ নানা বিষয়ে অভিযোগ করছেন সেবা বঞ্চিত স্থানীয় বাসিন্দারা।
গত রবিবার সকাল ১০ ঘটিকায় সরেজমিনে ওই কমিউনিটি ক্লিনিকে গিয়ে তালাবদ্ধ দেখতে পান সংবাদকর্মীরা। সংবাদকর্মীদের উপস্থিতির খবর পেয়ে প্রায় সাড়ে ১০ টার দিকে ক্লিনিকে আসেন তিনি।
স্থানীয় বাসিন্দা পিয়ারা খাতুন, রীমা আক্তার ও হুসাইন মিয়া অভিযোগ করে বলেন, হেপী রাণী পাল দীর্ঘদিন যাবত বালিচাপড়া কমিউনিটি ক্লিনিকের দায়িত্বে রয়েছেন। সে সুবাদে বিত্তশালী অনেক মানুষের সাথে তার ভালো সম্পর্ক। হেপী রাণীর পরিচিত লোকেরা যেকোনো সময় আসলেই বিভিন্ন রকমের ঔষধ নিয়ে যায়। কিন্তু এলাকার গরীব, অসহায় মানুষ আসলে ঔষধ নেই বলে তাড়িয়ে দেয়া হয়।
স্থানীয় বাসিন্দা রীমা আক্তার জানান, আমার জ্বর ও পাতলা পায়খানা শুরু হলে আমি ঔষধ নেয়ার জন্য ক্লিনিকে যাই, কিন্তু হেপী রাণী সরকারি ঔষধ থাকা সত্বেও আমাকে ঔষধ নাই বলে জানান।
স্বাস্থ্য সেবা নিতে আসা পিয়ারা খাতুন জানান, আমি গত এক বছর আগে ঔষধ নেয়ার জন্য ক্লিনিকে আসলে আমাকে কোনো ঔষধ দেয়া হয়নি। গত বৃহস্পতিবার আমার বাচ্চার জন্য ঔষধ নিতে কমিউনিটি ক্লিনিকে এসে দেখি তালাবদ্ধ তখন আমি ঔষধ না নিয়েই অসহায়ের মতো ফিরে যাই।
স্থানীয় বাসিন্দা হুসাইন মিয়া জানান, ওই কমিউনিটি ক্লিনিকে মুখ দেখে ঔষধ দেয়া হয়। যারা ক্লিনিকের দায়িত্বপ্রাপ্ত স্বাস্থ্য কর্মী হেপী রাণী পালকে লাউ কুমড়া ও ভালো মাছ খাওয়াতে পারে তাদের জন্য সবকিছু উন্মুক্ত।
কমিউনিটি ক্লিনিক কমিটির সদস্য রজব আলী বলেন, আমরা সেবা প্রত্যাশীদের বলেছি ক্লিনিকে এসে যদি কেউ কোন সমস্যার সম্মুখীন হয় তাহলে আমাদেরকে জানানোর জন্য, আমরা অভিযোগ পেলে তা মিটিংয়ে উপস্থাপন করবো।
এ ব্যাপারে হেপী রাণী পাল জানান, সংসারের কাজের কারণে মাঝে মধ্যে একটু দেরিতে আসি।
এ বিষয়ে বাহুবল উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাক্তার বাবুল কুমার দাস বলেন, বিষয়টি যাচাই বাছাই করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


     এই বিভাগের আরো খবর