,

শায়েস্তাগঞ্জে মেয়েকে অন্যত্র বিয়ে দেয়ায় পিতাকে পিটিয়ে আহত :: কন্যা গ্রামচ্যুত

জুয়েল চৌধুরী : শায়েস্তাগঞ্জের নিশাপটে মেয়েকে অন্যত্র বিয়ে দেয়ার কারনে পিতা সমুজ আলী (৫০) কে পিটিয়ে আহত করেছে একদল প্রভাবশালী। গুরুতর আহত অবস্থায় তাকে হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়। শুধু তাই নয় তার কন্যাকে গ্রামচ্যুত করেছে ওয়ার্ড মেম্বার ও মাতব্বররা। এ ঘটনা নিয়ে সর্বত্র তোলপাড় শুরু হয়েছে। এলাকাবাসী এরকম একটি ন্যাক্কার ঘটনার জন্য দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন।
স্থানীয় ও আহত সূত্রে জানা যায়, নিশাপট করকর হাটি গ্রামের মৃত জহুর আলীর পুত্র সুরুজ আলীর কন্যা হাফিজা আক্তার (১৯) কে দুই মাস আগে বিয়ে দেয়া হয় চুনারুঘাট উপজেলার শাকির মোহাম্মদ গ্রামের তাহির চৌধুরীর সাথে। কেন তার কাছে বিয়ে দেয়া হল এ কারণে প্রতিবেশী ওয়াহিদ মিয়ার পুত্র সুজন মিয়া (২৫), তোতা মিয়ার পুত্র ছালেক মিয়া মেম্বার (৪৫) সহ দুই তিনজন লোক তাদের ওপর ক্ষিপ্ত হয় এবং সমুজ মিয়া নিরীহ হওয়ায় তার মেয়ে হাফিজাকে গ্রামে আসতে বারণ করে এ সব মাতব্বর মেম্বার সহিদ মিয়া। তাদের ভয়ে ওই মেয়ে পিত্রালয়ে আসা ছেড়ে দেয়। কিছুদিন আগে পিতার অসুখ শুনে হাফিজা বাড়িতে এলে উল্লেখিতরা তাকে মারধোর করে গ্রাম থেকে তাড়িয়ে দেয়। এ ঘটনায় শায়েস্তাগঞ্জ থানায় অভিযোগ দিলে বিষয়টি পুলিশ সমাধান করে দেয়। তারপরও তারা ক্ষান্ত হয়নি।
গতকাল রবিবার সন্ধ্যা ৭টায় সমুজ আলীকে ঘর থেকে ধরে নিয়ে মালেক মেম্বার, সুজন, রাজ্জাক মিয়ার পুত্র রহিমসহ ৩/৪জন লোক তাকে মারধোর করে রাস্তায় ফেলে রাখে। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করে। এদিকে হাফিজাকেও খুজে পাওয়া যাচ্ছে না বলে জানা গেছে। আহত সমুজ আলী জানায়, তাদের পছন্দের পাত্রের সাথে হাফিজাকে বিয়ে না দেয়ায় উল্লেখিতরা তার কাল হয়ে দাড়ায়। এ ঘটনায় থানায় মামলা করা হয়েছে। শায়েস্তাগঞ্জ থানার এসআই জসিম জানান, অভিযোগের প্রেক্ষিতে ঘটনাস্থলে গিয়ে খবর নিয়েছি। অপরাধীদের ধরতে অভিযান অব্যাহত আছে।


     এই বিভাগের আরো খবর