,

শায়েস্তাগঞ্জে দুই ইউপিতে ১০৭ জনের মনোনয়নপত্র দাখিল

আর এইচ শাহিন, শায়েস্তাগঞ্জ : হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষদিন উপজেলার দুই ইউনিয়নে আওয়ামীলীগ ও বিএনপি স্বতন্ত্রসহ ১০৭ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। গতকাল বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এসব মনোনয়নপত্র জমা দেওয়া হয়।
রিটার্নিং কর্মকর্তাদের দেওয়া তথ্য মতে, উপজেলার দুই ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে ১২ প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। সদস্য পদে ৭৪ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ২১ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এর মধ্যে ব্রাহ্মণডোরা ইউপিতে ৬ জন চেয়ারম্যান, ৪২ জন সদস্য ও ১১ জন সংরক্ষিত মহিলা আসনে মনোনয়নপত্র দাখিল করেছেন। নুরপুর ইউপিতে ৬ জন চেয়ারম্যান, ৩২ জন সদস্য ও সংরক্ষিত মহিলা আসনে ১০ জন মনোনয়নপত্র দাখিল করেছেন।
ব্রাহ্মণডোরা ইউপি নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হোসাইন মোহাম্মদ আদিল জজ মিয়া গতকাল মনোনয়নপত্র জমা দেন। এছাড়া এই ইউনিয়নে আরও ৫ জন রয়েছে স্বতন্ত্র প্রার্থী। এরা হলেন, আওয়ামী লীগ নেতা তাজুল ইসলাম রানু, টিপু সুলতান, বিএনপি সমর্থক ব্যবসায়ী জাহাঙ্গীর মিয়া চৌধুরী, জসিম উদ্দীন আহমেদ ও হুমায়ুন কবির তালুকদার।
নুরপুর ইউনিয়নে গত নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন নিয়ে বিপুল ভোটে মুখলিছ মিয়া জয়লাভ করলেও এবার তিনি দলীয় মনোনয়ন থেকে বঞ্চিত হন। তার স্থলে ইউপি আওয়ামী লীগের সভাপতি সেবন মিয়া দলীয় মনোনয়ন নিয়ে নির্বাচন ফরম দাখিল করেন। তবে বর্তমান চেয়ারম্যান মুখলিছ মিয়া বিদ্রোহী প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেছেন।
উপজেলা বিএনপির সভাপতি গোলাম কিবরিয়া চৌধুরী বেলাল দলীয় মনোনয়ন না পেলেও স্বতন্ত্র হিসেবে মনোনয়ন ফরম দাখিল করেন। অপরদিকে জাতীয় পার্টি মনোনীত এম এম হেলাল। এছাড়া নারী স্বতন্ত্র প্রার্থী হিসেবে মাসুমা আক্তার ও আব্দুল ছোবহান ছায়েদ স্বতন্ত্র হিসেবে মনোনয়ন দাখিল করেছেন।
দুই ইউপি নির্বাচনে ৩ ডিসেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে। আপিল ৬ ডিসেম্বর, আপিল নিষ্পত্তি ৯ ডিসেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১০ডিসম্বর, প্রতীক বরাদ্দ ১১ ডিসেম্বর। দুই ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হবে ২৯ ডিসেম্বর।


     এই বিভাগের আরো খবর