,

শায়েস্তাগঞ্জ উপজেলায় কৃষি প্রণোদনা বিতরণ করলেন এমপি আবু জাহির

আর এইচ শাহিন, শায়েস্তাগঞ্জ : শায়েস্তাগঞ্জে ১ হাজার ৩০০ কৃষকের মাঝে সরকারি প্রণোদনা বিতরণ করেছেন জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির এমপি। গতকাল বৃহস্পতিবার দুপুরে স্থানীয় সার গুদাম মাঠে প্রধান অতিথি হিসেবে এই প্রণোদনা বিতরণ করেন। এ সময় ৬৮ লাখ টাকা মূল্যের ২টি ধান কাটার যন্ত্র (কম্বাইন্ড হারভেস্টার) মাত্র ২৪ লাখ টাকায় কৃষকের হাতে তুলে দিয়েছেন তিনি। এগুলোর মোট মূল্যের ৭০ শতাংশ ভর্তুকী পেয়েছেন কৃষকরা। অনুষ্ঠানে ১ হাজার ৩০০ জন কৃষককে সার ও বীজ দেওয়া হয় বিনামূল্যে।
অনুষ্ঠানে এমপি আবু জাহির বলেন, আওয়ামী লীগ সরকার কৃষি ক্ষেত্রের উন্নয়নে নানা প্রকল্প হাতে নিয়েছে। সার-বীজের পাশাপাশি বিশাল ভর্তুকীতে মূল্যবান যন্ত্রপাতি দেওয়া হচ্ছে কৃষকদের। এই কৌশলে ফলন বেড়েছে প্রায় দ্বিগুণ। কিন্তু বিএনপির আমলে সেটি সম্ভব হয়নি। তাঁরা সারের জন্য কৃষককে গুলি করে হত্যা করেছে। তাই কৃষিসহ সকল ক্ষেত্রে অগ্রগতির ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগ সরকারের বিকল্প নেই।
শায়েস্তাগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজরাতুন নাঈম এর সভাপতিত্বে প্রণোদনা বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শায়েস্তাগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল, উপজেলা আওয়ামী লীগ সাধারন সম্পাদক ইউপি চেয়ারম্যান হোসাইন মোহাম্মদ আদিল জজ মিয়া, শায়েস্তাগঞ্জ ইউপি চেয়ারম্যান বুলবুল খান, প্রমুখ। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শায়েস্তাগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা সুকান্ত ধর।


     এই বিভাগের আরো খবর