,

হাঁটুর চোটে বিশ্বকাপ শেষ নেইমারের দুই সতীর্থের

সময় ডেস্ক ॥ ব্রাজিল দলে আবারও চোটের হানা। ডান হাঁটুতে পাওয়া চোটে বিশ্বকাপ থেকেই ছিটকে গেলেন স্ট্রাইকার গ্যাব্রিয়েল জেসুস ও লেফটব্যাক অ্যালেক্স তেলেস।
এ দুজনের ছিটকে পড়ার খবর নিশ্চিত করেছে ব্রাজিলের সংবাদমাধ্যম ‘গ্লোবো’। ক্যামেরুনের বিপক্ষে ম্যাচ শেষে পরীক্ষা করানো হয় তাঁদের। পরীক্ষায় দুই ফুটবলারের ডান হাঁটুতে চোট ধরা পড়ে।
ব্রাজিল কোচ তিতে অবশ্য তাঁদের বদলি হিসেবে নতুন কাউকে দলে ডাকতে পারছেন না। নতুন কাউকে দলে নেওয়ার সময় ছিল বিশ্বকাপ শুরুর এক দিন আগ পর্যন্ত। তেলেসের তুলনায় জেসুসের চোট ততটা গুরুতর নয়। তবে তাঁরও সুস্থ হতে লাগতে পারে এক মাস। তাতেই বিশ্বকাপ থেকে ছিটকে যাচ্ছেন এই ফুটবলার। ক্যামেরুনের বিপক্ষে দ্বিতীয়ার্ধে লেফটব্যাক অ্যালেক্স তেলেস ডান হাঁটুতে চোট পেয়ে কাঁদতে কাঁদতে মাঠ ছেড়েছিলেন। তখনই ধারণা করা হয়েছিল, গুরুতর চোটেই পড়েছিলেন এই ফুটবলার। সেই শঙ্কাই সত্যি হয়েছে। হাঁটুর চোটে অস্ত্রোপচার লাগতে পারে এই লেফটব্যাকের। ব্রাজিল স্কোয়াডে এই নিয়ে চোটাক্রান্ত ফুটবলারের সংখ্যা দাঁড়াল ৫। ডিফেন্ডার দানিলো, লেফটব্যাক অ্যালেক্স সান্দ্রো ও নেইমার আগে থেকেই চোটের সঙ্গে লড়ছেন। দক্ষিণ কোরিয়ার মুখোমুখি হওয়ার আগে তাঁদের সুস্থ হয়ে ওঠার অপেক্ষায় রয়েছে ব্রাজিল।
ক্যামেরুনের কাছে হারের পর ব্রাজিল দলের চিকিৎসক রদ্রিগো লাসমার শেষ ষোলোয় এই তিন ফুটবলারকে পাওয়ার নিশ্চয়তা অবশ্য দিতে পারেননি। তিনি জানিয়েছেন, নেইমার ও অ্যালেক্স সান্দ্রো এখনো বল নিয়ে মাঠে অনুশীলন শুরু করেননি। অর্থাৎ এই দুই ফুটবলারকে কোরিয়ার বিপক্ষে না পাওয়ার সম্ভাবনাই বেশি। ডিফেন্ডার দানিলো অবশ্য অনুশীলন শুরু করেছেন। শেষ ষোলোয় তাঁর ফেরার সম্ভাবনা আছে বলেই জানিয়েছে ব্রাজিলের সংবাদমাধ্যম ‘গ্লোবো’। লুকাস পাকেতা, আন্তনি, রাফনিয়া ভুগছেন ভাইরাসজনিত সমস্যায়।


     এই বিভাগের আরো খবর