,

আওয়ামীলীগ সবসময়ই জনগণের মেন্ডেট নিয়ে ক্ষমতায় এসেছে

শায়েস্তাগঞ্জ থানা ভবন উদ্বোধনকালে স্বরাষ্ট্রমন্ত্রী

মো. মামুন চৌধুরী, শায়েস্তাগঞ্জ ॥ শায়েস্তাগঞ্জ থানার নবনির্মিতি ভবন উদ্বোধন হয়েছে। গতকাল শনিবার (৩ ডিসেম্বর) দুপুরে আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন করেন স্বরাস্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি।
উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, বিএনপি নাকি লক্ষ লক্ষ লোক নিয়ে আসবে। ঢাকাকে অচল করে দিবে। সরকার পতনের দাবি তুলবে। সেজন্যই তারা চাল ডাল নিয়ে ওখানেই (দলীয় কার্যালয়ে) বসবাস করবেন। ওখানেই থাকবেন। বিএনপির মুখপাত্র বলেছেন, ওখান থেকেই তারা নাকি সরকার পতনের ডাক দিবেন।
তিনি বলেন, বিএনপি বন্দুকের নলের মাধ্যমে ক্ষমতায় এসেছিল। সেজন্যই তারা নানা ধরনের ফন্দিফিকির, নানা ধরনের ষড়যন্ত্রের চিন্তা করেন। যেটা আওয়ামী লীগ কখনোই চিন্তা করে না। আওয়ামীলীগ সবসময়ই জনগণের মেন্ডেট নিয়ে ক্ষমতায় এসেছে। চাল ডাল রাখার ইঙ্গিতও সেরকমই। আমরা এটা ভালো করে দেখছি।
তিনি আরও বলেন, ছাত্রলীগের অনুষ্ঠান এগিয়ে এনে ১০ ডিসেম্বর বিএনপি’র সমাবেশের জন্য সোহরাওয়ার্দী উদ্যান খালি করে দিয়েছেন প্রধানমন্ত্রী। সার্বিক বিবেচনায় পুলিশ কমিশনার সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি দিয়েছে। কিন্তু সোহরাওয়ার্দী উদ্যানের পরিবর্তে নয়াপল্টনে সমাবেশ করলে ঢাকার আইনশৃংখলা রক্ষা ও যানজট বিবেচনায় যা যা করণীয়, পুলিশ কমিশনার তাই করবেন।
শায়েস্তাগঞ্জ থানা উদ্বোধন উপলক্ষে থানা মাঠে সুধি সমাবেশ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। একই সাথে নবযাত্রা ও প্রচেষ্টা শীর্ষক স্মারক গ্রšে’র মোড়ক উন্মোচন এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে অনুষ্ঠান সমাপ্তি হয়।
উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী এমপি, হবিগঞ্জ-৩ আসনের এমপি আলহাজ্ব এডভোকেট মোঃ আবু জাহির, হবিগঞ্জ-২ আসনের এমপি আলহাজ্ব আব্দুল মজিদ খান, হবিগঞ্জ-১ আসনের এমপি গাজী মোহাম্মদ শাহনওয়াজ, সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহমেদ পিপিএম, জেলা প্রশাসক ইশরাত জাহান, পুলিশ সুপার এসএম মুরাদ আলি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট আলমগীর চৌধুরী, উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রশিদ তালুকদার ইকবাল, পিবিআই হবিগঞ্জের পুলিশ সুপার আল মামুন সিকদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজরাতুন নাঈম, ভাইস চেয়ারম্যান মোহাম্মদ গাজীউর রহমান ইমরানসহ পুলিশের বিভিন্ন উর্ধ্বতন কর্মকর্তা ও আওয়ামী লীগের নেতাকর্মীসহ বিভিন্ন সংঘঠনের নেতাকর্মীরা। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খানের আগমনে শায়েস্তাগঞ্জে উৎসবের আমেজ বিরাজ করে। অনুষ্ঠানস্থলসহ বিভিন্ন স্থানে আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিকলীগ, কৃষকলীগ, স্বেচ্ছাসেবকলীগ নেতাকর্মীরা ব্যানার, ফেস্টুন স্থাপন করে মন্ত্রীকে স্বাগত জানান। জানানো হয় ফুলেল শুভেচ্ছা। অনুষ্ঠানকে ঘিরে পুলিশের পক্ষ থেকে কঠোর নিরাপত্তার ব্যবস্থা করা হয়।
জানা গেছে, ২০০১ সালে শায়েস্তাগঞ্জ থানা প্রতিষ্ঠা হয়। এরপর থেকে পৌরসভার উদয়ন আবাসিক এলাকায় ভাড়াকরা ভবনে থানার কার্যক্রম চলে। এরমধ্যে ২০১৭ সালের ১৬ মার্চ একই এলাকায় থানার নিজস্ব ভবন নির্মাণের জন্য অধিগ্রহণ করা হয় প্রায় ১৫৭ শতক জমি। ৮ কোটি ২৮ লাখ টাকা ব্যয়ে ২০১৮ সালের ৩ অক্টোবর মেসার্স মোস্তফা কামাল ঠিকাদারী প্রতিষ্ঠান ৬ তলা বিশিষ্ট ভবনের ৪ তলার নির্মাণ কাজ শুরু করে। ২০২০ সালের জুন মাসের ভেতরে নির্মাণ শেষ হওয়ার কথা ছিলো। কিন্তু করোনার কারণে বিলম্ব হয়। অবশেষে প্রায় সাড়ে ২১ বছর পর থানার নিজস্ব ভবন উদ্বোধন হতে যাচ্ছে।


     এই বিভাগের আরো খবর