,

মাধবপুরে বালু উত্তোলনের ফলে ঝুঁকিতে রাবার ড্যাম

শেখ জাহান রনি, মাধবপুর : হবিগঞ্জের মাধবপুর উপজেলার বহরা ইউনিয়নের রাবার ড্যাম এলাকা থেকে একটি সংঘবদ্ধ চক্র অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে। এতে হুমকির মুখে পড়ছে রাবার ড্যাম প্রকল্পটি।
স্থানীয় একাধিক সূত্র জানিয়েছে- বহরা গ্রামের আলী নেওয়াজের ছেলে জালাল মিয়া, মন্তাজ উদ্দিনের ছেলে আইনুজ্জামান, আরিছপুর গ্রামের আব্দুল মতিনের ছেলে দুলা মিয়া ও একরাম উদ্দিনের ছেলে ফারুক মিয়ার নেতৃত্বে গড়ে উঠা একটি প্রভাবশালী সিন্ডিকেট রাবার ড্যাম এলাকা থেকে প্রতিনিয়ত বালু ও মাটি পাচার করছে। বিশেষ করে রাতের বেলাতেই ট্রাক্টরযোগে বালু ও মাটি পাচার করে একটি শক্তিশালী চক্র। এতে সিন্ডিকেটের লোকজন আঙ্গুল ফুলে কলাগাছ হলেও হুমকির মুখে হাজারো কৃষকের স্বপ্ন। সরেজমিনে রাবার ড্যাম এলাকায় গিয়ে বালু ও মাটি পাচারের দৃশ্য দেখা যায়।
এসময় বালুখেকো চক্রের অন্যতম সদস্য আইনুজ্জামান দাবি করেন তিনি তার ক্রয় করা নিজস্ব ভূমি থেকে বালি উত্তোলন ও বিক্রি করে থাকেন। জালাল মিয়ার সাথে যোগাযোগ করা হলে বালু ও মাটি পাচারের সাথে তিনি জড়িত নন বলে দাবি করেন।
বহরা ইউনিয়নের চেয়ারম্যান মো. আলাউদ্দিন জানান,বালু ও মাটি পাচারকারীদের বিরুদ্ধে বরাবরই তিনি বিভিন্ন ফোরামে বলে আসছেন। রাবার ড্যাম রক্ষার স্বার্থে দ্রুত বালি ও মাটি পাচার বন্ধে কঠোর পদক্ষেপ নেওয়ার দাবি জানিয়েছেন তিনি।
মাধবপুরের ইউএনও মনজুর আহসান্ জানান- তিনি নতুন এসেছেন। খোঁজখবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন।


     এই বিভাগের আরো খবর