,

Exif_JPEG_420

চুনারুঘাটে জমে উঠেছে গরম কাপড় বিক্রি :: ফুটপাতে ক্রেতাদের উপস্থিতি লক্ষনীয়

শংকর শীল, চুনারুঘাট : পাহাড়ি ঘেঁষা এলাকা হবিগঞ্জের চুনারুঘাট উপজেলায় জমে উঠেছে গরম কাপড় বিক্রি। এই অঞ্চলে দিনে গরম, রাতে শীতের হাওয়া বইছে। গত কয়েকদিন ধরেও দিনে গরম অনুভূত হলেও সন্ধ্যা নামার পরপরই কুয়াশা বাড়তে থাকে, বাড়তে থাকে শীতের তীব্রতা। দিনের তাপমাত্রা কমার পাশাপাশি রাতে ও সকালে শীতল হাওয়ায় কাঁপন ধরাচ্ছে শরীরে। শীত থেকে রক্ষা পেতে সবাই বাজারে ছুটছে গরম কাপড়ের সন্ধানে। জমে উঠেছে এই উপজেলার শীতবস্ত্রেও বাজার। পৌর শহরের ঈদগাহ রোড, গরম কাপড়ের পসরা সাজিয়ে বসেছেন বিক্রেতারা। পৌর শহরের বিভিন্ন পয়েন্টে ফুটপাতে রাস্তার পাশে, ভ্যানগাড়ি করে ভ্রাম্যমাণ বিক্রেতাদেরও শীতবস্ত্র বিক্রি করতে দেখা গেছে। এছাড়াও বিভিন্ন মার্কেট ও ফুটপাতে ক্রেতাদের উপস্থিতি বেড়েছে।
উপজেলা সদর বাজারসহ আসামপাড়া বাজার, আমরোড বাজার, চান্দুপর বাজার, আমতলীবাজার, রাণীগাঁও বাজার, গাজীগঞ্জ বাজার, শাকির মোহাম্মদ বাজার, সুতাং বাজার, মিরাশী বাজার ও বিভিন্ন হাটবাজারেও মৌসুমি ব্যবসায়ীরা গরম কাপড় বিক্রি শুরু করেছেন।
শীতের কাপড় বিক্রেতা চেরাগ আলী বলেন, শীতের তীব্রতা বেশি না হওয়ায় হাত মোজা, কানটুপির বিক্রি বাড়েনি। তার পরও ব্যবসা মোটামুটি ভালো যাচ্ছে। তার পাশেই গরম পোশাকের পসরা নিয়ে বসেছেন মানিক মিয়া নামের একজন। তিনি বলেন, হালকা শীতের শুরুতে বেশ ভালোই বেচাকেনা চলছে।
শীতের পোশাক কিনতে আসা পিংকু চন্দ বলেন, শীতের শুরুতেই চাহিদা বেশি থাকায় মার্কেটগুলোতে দাম বেশি চাইছে। সে তুলনায় ফুটপাতে কাপড় অনেক সাশ্রয়ী মূল্যে পাওয়া যায়। গত বছরের তুলনায় এবার শীতের কাপড় দ্বিগুণ দামে বিক্রি করা হচ্চে।


     এই বিভাগের আরো খবর