,

একাদশে ভর্তির আবেদন শুরু আজ ॥ ফি ১৫০ টাকা

সময় ডেস্ক : আজ বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) থেকে বিভিন্ন কলেজে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন গ্রহণ শুরু হবে। ১৫ ডিসেম্বর পর্যন্ত চলবে অনলাইনে আবেদন প্রক্রিয়া। এবারও এসএসসি বা সমমানের পরীক্ষার ফলের ভিত্তিতে একাদশ শ্রেণিতে শিক্ষার্থী ভর্তি করা হবে। ভর্তির জন্য কোনো পরীক্ষা হবে না। একাদশ শ্রেণিতে অনলাইনে ভর্তির আবেদন নেওয়া হবে। অনলাইনে আবেদনের ফি নির্ধারণ করা হয়েছে ১৫০ টাকা।
গত পহেলা ডিসেম্বর শিক্ষা মন্ত্রণালয়ে অনুষ্ঠিত এক সভায় একাদশ শ্রেণিতে ভর্তির আবেদনের গ্রহণের তারিখ ও অন্যান্য বিষয় ঠিক করা হয়। শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি সভায় ভার্চুয়ালি যোগ দেন। ঢাকা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার সমকালকে জানান, অনলাইনে সর্বনিম্ন পাঁচটি এবং সর্বোচ্চ ১০টি শিক্ষাপ্রতিষ্ঠানের পছন্দক্রম দিয়ে আবেদন করা যাবে। তিনি আরও বলেন, কলেজে ভর্তির ফি আগের মতোই থাকছে। অনলাইনে আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ১৫০ টাকা।
প্রসঙ্গত, গত ২৮ নভেম্বর এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এবার এসএসসি ও সমমানের পরীক্ষায় ১৯ লাখ ৯৪ হাজার ১৩৭ জন পরীক্ষা দিয়ে পাস করেছে ১৭ লাখ ৪৩ হাজার ৬১৯ জন। এসব শিক্ষার্থীরাই এবার একাদশে ভর্তি হবেন।


     এই বিভাগের আরো খবর