,

জিতকে যতটা মুডি দেখায় তিনি ততটাই প্রাণবন্ত -মিম

সময় ডেস্ক : এ বছরের সবচেয়ে আলোচিত নায়িকা বিদ্যা সিনহা মিম। তার অভিনীত ‘পরাণ’ বছরের অন্যতম সেরা ব্যবসা সফল ছবি। বছর শেষে এসে দিলেন কলকাতার জিতের সঙ্গে অভিনয়ের খবর। এ ছাড়াও এলো তার অভিনীত ‘অন্তর্জাল’ ছবির মুক্তির ঘোষণা এলো। সমসাময়িক ব্যস্ততা ও নানা প্রসঙ্গ নিয়ে কথা হয় মিমের সঙ্গে।
এ বছরের সেরা আলোচিত নায়িকা আপনি। বছরের শেষটা দারুণ কিছু দিয়ে শেষ হচ্ছে। কেমন লাগছে?
সত্যিই এ বছরটা দারুণ গেল। বছরের শুরুতে জীবনের নতুন অধ্যায় শুরু করলাম। মাঝামাঝিতে আমাদের ‘পরাণ’ ছবিটা দারুণ সাফল্য পেল। ‘দামাল’ও দর্শক নন্দিত হলো। আর বছরের শেষে এসে জিতদার সঙ্গে নতুন ছবিতে অভিনয় শুরু করলাম। বলতে পারেন এ বছরটা আমার জন্য লাকি বছর। সাফল্যের বছর। নতুন সব অভিজ্ঞতার বছর।
জিতের সঙ্গে আগেও অভিনয় করেছেন। সে ছবিতে দেশের একটি প্রযোজনা সংস্থাও জড়িত ছিলো। এ ছবিটা পুরোপুরি কলকাতার। এতে সুযোগটা কিভাবে এলো?
জিতের সঙ্গে প্রথম জুটি হই ‘সুলতান-দ্য সেভিয়ার’ছবিতে। ছবিটির সঙ্গে জাজ সম্পৃক্ত ছিলো। মুক্তি পায় ২০১৮ সালে জুনের দিকে। প্রথম ছবির প্রায় চার বছর পর দ্বিতীয় ছবি শুরু করলাম। এই ছবির নাম ‘মানুষ’। জিতের প্রডাকশন থেকে ছবিটি নির্মাণ হলেও নির্মাণ করছেন বাংলাদেশের নির্মাতা সঞ্জয় সমাদ্দার দাদা। ছবিটির ব্যাপারে আমাকে ফোন করেছিলেন জিতের ভাই গোপাল মাদনানি। জিতের পাশাপাশি তিনি সিনেমাটির আরেক প্রযোজক। পরে পরিচালক সঞ্জয় দাদা ফোন করে গল্প শোনান। ছবিটির গল্প, চরিত্র পছন্দ হয়। পরিচালক আমাকে আশ্বস্ত করেছেন, ভালো কিছু হবে। তা ছাড়া এই পরিচালকের সঙ্গে আগে কাজের অভিজ্ঞতাও আমার আছে। সব মিলিয়েই কাজ শুরু করা।
কলকাতার জনপ্রিয় সুপারস্টার জিৎ। বলা হয় জিৎ অনেক মুডি একজন অভিনেতা। আপনার দৃষ্টিতে জিৎ কেমন?
নায়ক হিসেবে জিৎ দা কেমন সেটাই সবাই পর্দাতে দেখতেই পান। আর মানুষ হিসেবে জিৎ অসাধারণ। ছবির শুটিংয়ের আগে থেকেই তার সঙ্গে বেশ কয়েকবার বসা হয়েছে। আড্ডা হয়েছে। বাইরে থেকে জিৎ দাদাকে বেশ গাম্ভীর্যপূর্ণ দেখালেও আসলে সে খুবই মিশুক ও প্রাণবন্ত। আড্ডায় বেশ হাসিখুশি, চটপটে। এককথায় ব্যক্তি জিতও অসাধারণ। আপনার অভিনীত ‘অন্তর্জাল’ ছবিটিও মুক্তির ঘোষণা এলো?
‘অন্তর্জাল’ ছবির মোশন পোস্টার প্রকাশের পরের দিনই তো কলকাতায় চলে এলাম। অন্তর্জাল ছবিটি দীপংকর দীপন দাদা নির্মাণ করেছেন। এই ছবিটিও আমার ক্যারিয়ারের অন্যতম সেরা ছবি হবে বলতে পারবো। এমন গল্পের ছবি বাংলাদেশে মনে হয় আর হয়নি। এই ছবিতেও এক অন্য মিমকে পাবেন সবাই। ছবিটি আগামী ঈদে মুক্তি পাবে।


     এই বিভাগের আরো খবর