,

সিলেটে শব্দদূষণবিরোধী অভিযানে ৭৮ হাইড্রোলিক হর্ন জব্দ :: জরিমানা আদায়

সময় ডেস্ক : সিলেট শব্দদূষণবিরোধী অভিযান চালিয়ে ৭৮টি নিষিদ্ধ হাইড্রোলিক হর্ন জব্দের পাশাপাশি প্রায় ৪১ হাজার টাকা জরিমানা আদায় করেছে পরিবেশ অধিদপ্তর। গতকাল বুধবার সিলেট-সুনামগঞ্জ বাইপাস মোড়ে শব্দদূষণবিরোধী অভিযান ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন পরিবেশ অধিদপ্তর সিলেট বিভাগীয় পরিচালক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ এমরান হোসেন। অভিযানকালে ৩৯টি যানবাহনের বিরুদ্ধে দায়ের করা মামলা থেকে ৪০ হাজার ৮০০ টাকা জরিমানা আদায় করা হয়। পাশাপাশি বিভিন্ন যানবাহন থেকে ৭৮টি নিষিদ্ধ হাইড্রোলিক হর্ন জব্দ করা হয়।
মোহাম্মদ এমরান হোসেন জানান, পরিবেশ অধিদপ্তর সবসময় পরিবেশ রক্ষায় বিভিন্ন অভিযান ও ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আসছে। এবার শব্দদূষণবিরোধী অভিযান শুরু করেছে। আজ সিলেট-সুনামগঞ্জগামী যানবাহন আটকে শব্দদূষণ (নিয়ন্ত্রণ) বিধিমালা, ২০০৬ এর বিধি ৮(২) লংঘনের দায়ে বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন, ১৯৯৫ (সংশোধিত ২০১০) এর ১৫(২) ধারায় জরিমানা করা হয়েছে।
অভিযানকালে পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক বদরুল হুদা, মোহাইমিনুল হক, পরিদর্শক মামুনুর রশিদ, গবেষণাগার সহকারী মুহাম্মদ শাহাদৎ হোসেনসহ বিআরটিসি ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।


     এই বিভাগের আরো খবর