,

মাধবপুরে চোরাই বালু ট্রাক্টর আটকে দিয়েছে স্থানীয় জনতা

মাধবপুর প্রতিনিধি : মাধবপুরের চৌমুহনীতে বালু মহাল থেকে ভোরবেলা চুরি করে বালু পাচার করতে গিয়ে জনতার হাতে আটক হয়েছে বালুভর্তি ট্রাক্টর। গতকাল শুক্রবার ভোরে উপজেলার ২নং চৌমুহনী ইউনিয়ন পরিষদের সামনে বালুভর্তি ট্রাক্টরটি আটক হয়। পরে জনগণ মাধবপুর থানা পুলিশ ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে খবর দিলে পুলিশ এবং স্থানীয় ভূমি অফিসের কর্মচারী উপস্থিত হয়ে ট্রাক্টরটি জব্দ করে। পরে আটককৃত বালুভর্তি ট্রাক্টরটি মনতলা পুলিশ তদন্ত কেন্দ্রে নিয়ে আসে।
সহকারী কমিশনার (ভূমি) অফিস সূত্রে জানা গেছে, গত অর্থ বছরে ২ কোটি ৭৮ লক্ষ টাকায় রাজস্ব আদায় হওয়া চৌমুহনী বালু মহালটি এখন ইজারাবিহীন রয়েছে।
স্থানীয় জনপ্রতিনিধি ও সচেনত জনগনের সাথে কথা বললে তারা ক্ষোভের সাথে জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তা কর্তৃক বন্ধ রাখা বালু গত ৩/৪ মাস যাবৎ স্থানীয় প্রভাবশালী মহল সন্ধ্যা নামার সাথে সাথে বালু পাচার শুরু করে। এ পর্যন্ত স্তুপাকারে থাকা প্রায় অর্ধ কোটি টাকার বালু এই চোর সিন্ডিকেটের পেটে হজম হয়েছে।
এ বিষয়ে মনতলা ইউনিয়ন ভূমি কর্মকর্তা মোঃ কুতুব উদ্দিন জানান, ওনি নিজে বাদী হয়ে একাধিক নিয়মিত মামলা দায়ের করছেন। নির্বাহী ম্যাজিস্ট্রেটের মোবাইল কোর্টও চলমান আছে।
থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক ট্রাক্টর আটকের বিষয় স্বীকার করে তিনি বলেন পুলিশ বালু চুরদের হাতেনাতে আটক করে মামলা দিয়েছে। খনিজ সম্পদ চুরি বন্ধ করতে পুলিশের অভিযান অব্যাহত থাকবে।


     এই বিভাগের আরো খবর