,

তারেক-জোবায়দাকে আদালতে হাজির হতে পত্রিকায় বিজ্ঞপ্তি

সময় ডেস্ক : অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবায়দা রহমানকে আদালতে হাজির হতে পত্রিকায় বিজ্ঞপ্তির নির্দেশ দিয়েছেন আদালত। গত বৃহস্পতিবার ১৯ জানুয়ারী ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ মো. আছাদুজ্জামানের আদালত এই আদেশ দেন। একই সঙ্গে আগামী ৬ই ফেব্রুয়ারি এ সংক্রান্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন আদালত। দুদকের কোর্ট পরিদর্শক আমিনুল ইসলাম সাংবাদিকদের বলেন, তাদের সম্পত্তি ক্রোক সংক্রান্ত বিষয়ে পুলিশ প্রতিবেদন দাখিল করে। স্থায়ী ঠিকানায় কোনো সম্পত্তি পায়নি মর্মে প্রতিবেদনে উল্লেখ করা হয়। এর আগে গত বছরের ১লা নভেম্বর একই আদালত তাদের বিরুদ্ধে দেয়া চার্জশিট গ্রহণ করে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। এরপর একই আদালত ৫ই জানুয়ারি তাদের সম্পত্তি ক্রোকের আদেশ দেন।
এর আগে গত ১লা নভেম্বর তারেক রহমান ও জোবায়দা রহমানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান। একই আদালত গত ৫ই জানুয়ারি তাদের সম্পত্তি ক্রোকের আদেশ দেন। বিচারক ক্যান্টনমেন্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে ১৯শে জানুয়ারির মধ্যে সম্পত্তি ক্রোক করার অগ্রগতি প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছিলেন।
গত বছরের ২৬শে জুন হাইকোর্ট তারেক ও জোবায়দাকে ‘পলাতক’ ঘোষণা করেন এবং দুর্নীতির মামলাকে চ্যালেঞ্জ করে রিট আবেদন খারিজ করে দেন। এই দম্পতি ২০০৮ সাল থেকে লন্ডনে অবস্থান করছেন।


     এই বিভাগের আরো খবর