,

শানখলা ইউনিয়নে টিসিবির পণ্য বিতরণে অনিয়মের অভিযোগ

জুয়েল চৌধুরী : চুনারুঘাট উপজেলার শানখলা ইউনিয়ন পরিষদে টিসিবির পণ্য বিতরণে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। এ নিয়ে গত দুইদিন ধরে ক্রেতা ও ডিলার এবং ইউপি চেয়ারম্যানের মাঝে বাকবিতন্ডার ঘটনা ঘটে। তবে ক্রেতা ও স্থানীয় ইউপি সদস্যরা জানান, চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম তাদেরকে উপস্থিত না রেখে তার পছন্দের লোকদের কাছে এসব পণ্য বিক্রি করছেন। তবে এ নিয়ে পরস্পরবিরোধী বক্তব্য পাওয়া গেছে।
ডিলার রইছ উল্লা ও ইউপি চেয়ারম্যান গত রবিবার ও গতকাল সোমবার কার্ডধারী দরিদ্র্য লোকদের মাঝে ন্যায্যমূল্যে টিসিবির পণ্য বিতরণ করা হয়। কিন্তু স্থানীয় কয়েকজন ইউপি মেম্বার ও ক্রেতারা অভিযোগ করেন ইউপি চেয়ারম্যান কার্ড ছাড়াই তার পছন্দের লোকদের মাঝে বিতরণ করেন। এ নিয়ে গতকাল সোমবার তাদের মাঝে তর্কবিতর্ক হয়। এক পর্যায়ে চুনারুঘাটের সহকারি কমিশনার ভূমি পরিস্থিতি সামাল দেন। এ বিষয়ে চেয়ারম্যান মোঃ নজরুল ইসলাম অভিযোগ অস্বীকার করে জানান, ১৫৭০ প্যাকেট পণ্য বিতরণের জন্য দেয়া হয়। ইতোমধ্যে ১১৯৪টি পণ্য দুই দিনে কার্ডধারীদের দেয়া হয়েছে। অবশিষ্ট ৩৭৬টি পণ্য ডিলারের কাছে অক্ষত অবস্থায় আছে। আজ কার্ড নিয়ে এলে তাদের মাঝে এসব পণ্য বিতরণ করা হবে। কার্ড ছাড়া কাউকে তিনি এ পণ্য দেননি।
এ বিষয়ে চুনারুঘাটের ইউএনও জানান, কার্ড ছাড়া কাউকে দেয়ার নিয়ম নেই। ইতোমধ্যে ১১৯৪টি পণ্য বিতরণ করা হয়েছে। অবশিষ্ট ৩৭৬টি পণ্য রয়েছে। কার্ডধারীদের মাঝে বিতরণ করা হবে। যদি কার্ডধারী কেউ না আসে তাহলে মঙ্গলবার অপেক্ষা করে দরিদ্র্যদের মাঝে বিতরণ করা হবে।


     এই বিভাগের আরো খবর