,

বাহুবলে শাহ্ জালাল উদ্দীন বোখারী শরীফের ৬২১তম বাৎসরিক ওরস

বাহুবল প্রতিনিধি : বাহুবলের ঐতিহ্যবাহী পুটিজুরী আব্দানারায়ণ গ্রামে অবস্থিত হযরত শাহ্ জালাল উদ্দিন বোখারী শরীফের ৬২১তম বাৎসরিক ওরস অনুষ্ঠিত হয়েছে। গতকাল রবিবার প্রতি বছরের ন্যায় এবারও জাঁকজমক ভাবে পবিত্র ওরস পালন করা হয়েছে। ওরস উপলক্ষে শত শত ভক্ত আশেকান মিলাদ মাহফিলের আয়োজন করেছেন। উক্ত মিলাদ মাহফিলে অংশগ্রহণ করেছেন আশপাশের কয়েকটি গ্রামের ময়মুরুব্বি ও শত শত যুবকরা।
মাজার ব্যবস্থাপনা পরিচালনা কমিটির সভাপতি ও খাদেম এর দায়িত্বে রয়েছেন আব্দানারায়ণ গ্রামের বিশিষ্ট মুরুব্বি শেখ মোঃ আব্দুল্লাহ মিয়া, সাধারণ সম্পাদক খন্দকার বাবুল মিয়া, কোষাধ্যক্ষ শাহ্ শওকত আলী, কমিটির অন্যান্য সদস্যরা হলেন, মোঃ লাল মিয়া, মঞ্জুর আলী, আলফু মিয়া, সামছু উদ্দিন, মোঃ রফিক মিয়া, তাহির মিয়া, সবুজ মিয়া, আনোয়ার মিয়া, শাহীন মিয়া, আব্দাল মিয়া, লাল মিয়া, সৈয়দ আলী, কিরাই মিয়া, জিলাই মিয়া, সুমন মিয়া, সাজিদ মিয়া, হুরাই মিয়া, কাছন মিয়া সহ আব্দানারায়ন ও কুমেদপুর গ্রামবাসীর সহযোগিতায় যোগ যোগ ধরে এই ওরস মোবারক পালন করা হচ্ছে।
মাজার ব্যবস্থাপনা পরিচালনা কমিটির সভাপতি ও খাদেম শেখ মোঃ আব্দুল্লাহ মিয়া জানান, হযরত শাহজালাল ও হযরত শাহপরান সহ ৩৬০ আউলিয়ার সফর সঙ্গীদের মধ্যে অন্যতম ছিলেন শাহ্ জালাল উদ্দিন বোখারী। তিনি (১৩৯৬) সালে মৃত্যুবরণ করার পর থেকে ধারাবাহিকভাবে আমরা ওরস মোবারক পালন করে আসছি। (২০১৫) সালে বর্তমান মাজার ব্যবস্থাপনা ও পরিচালনা কমিটি দায়িত্ব নেয়ার পর থেকে প্রতি বছর শুনামের সাথে বাৎসরিক ওরস মোবারক ও মিলাদ মাহফিল পালন করা হচ্ছে।


     এই বিভাগের আরো খবর