,

বানিয়াচংয়ে ৪ রুটের পরিবহন ধর্মঘট প্রত্যাহার

বানিয়াচং প্রতিনিধি : বানিয়াচংয়ে ৪ রুটের পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। গতকাল শুক্রবার (৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় মালিক ও শ্রমিক নেতৃবৃন্দ ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেন। গত বৃহস্পতিবার একটি শালিসে এসএম সবুজসহ ১০/১২ জন শ্রমিক নেতার উপর হামলার প্রতিবাদে শুক্রবার ভোর থেকে হবিগঞ্জ-বানিয়াচং, নবীগঞ্জ-বানিয়াচং, আজমিরীগঞ্জ-বানিয়াচং ভায়া শিবপাশা ও আজমিরীগঞ্জ-বানিয়াচং ভায়া জলসুখা সড়কে পরিবহন ধর্মঘটের ডাক দেয় ৪ উপজেলা (হবিগঞ্জ, বানিয়াচং, নবীগঞ্জ ও আজমিরীগঞ্জ) সিএনজি অটোরিক্সা শ্রমিক সংগঠন সমন্বয় কমিটি।
সিএনজি অটোরিক্সা ছাড়াও অন্যান্য যানবাহন চালকদেরকে (শ্রমিক) ধর্মঘট পালনের অনুরোধ জানায় সিএনজি অটোরিক্সা শ্রমিক সংগঠন সমন্বয় কমিটি। ফলে শুক্রবার ভোর থেকে সর্বাত্মক পরিবহন ধর্মঘটে দিনভর প্রায় অচল হয়ে পড়ে উল্লেখিত ৪ টি রুট। এতে উল্লেখিত রুটগুলোতে যাত্রীরা চরম দুর্ভোগে পড়েন। জনদুর্ভোগের বিষয়টি আমলে নিয়ে পরিবহন ধর্মঘট প্রত্যাহার করাতে শ্রমিক ও মালিক নেতৃবৃন্দের সাথে যোগাযোগ করে প্রশাসন।
শুক্রবার বিকেলে ৩নং বানিয়াচং দক্ষিণ-পূর্ব ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে আয়োজন করা হয় বিশেষ সভা। এতে উপস্থিত হন বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার পদ্মাসন সিংহ ও বানিয়াচং থানার অফিসার ইনচার্জ অজয় চন্দ্র দেব। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বানিয়াচং উপজেলা (উত্তর) সিএনজি অটোরিক্সা মালিক সমিতির সভাপতি ও ১নং বানিয়াচং উত্তর-পূর্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান খান, ৩নং বানিয়াচং দক্ষিণ-পূর্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরফান উদ্দিন, ৪নং বানিয়াচং দক্ষিণ-পশ্চিম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন, বানিয়াচং উপজেলা (দক্ষিণ) সিএনজি অটোরিক্সা মালিক সমিতির সভাপতি শেখ মোয়াজ্জেম হোসেনসহ শ্রমিক সমিতির নেতৃবৃন্দ।
সভায় জনগণের দুর্ভোগের বিষয় বিবেচনায় নিয়ে পরিবহন ধর্মঘট প্রত্যাহার করতে প্রশাসনের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়। শ্রমিকরা তাদের নেতৃবৃন্দের উপর হামলার ঘটনার সুষ্ঠু বিচারের দাবি জানান। সভায় দীর্ঘ আলোচনা শেষে হামলার ঘটনাটি নিয়ে পরবর্তীতে বসার এবং ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত নেয়া হয়। অবশেষে সন্ধ্যায় পরিবহন ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেন মালিক ও শ্রমিক নেতৃবৃন্দ।
এ ব্যাপারে ইউএনও পদ্মাসন সিংহ’র সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, জনদুর্ভোগ যাতে না হয় সেজন্য পরিবহন ধর্মঘট প্রত্যাহারের অনুরোধ করা হয়েছে এবং শ্রমিকরা ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছেন। শ্রমিক নেতাদের উপর হামলার বিষয়ে তিনি বলেন, ঘটনাটি নিয়ে পরবর্তীতে বসবো। মালিক-শ্রমিকসহ জনপ্রতিনিধি সবাইকে নিয়ে বসে মিমাংসার চেষ্টা করবো।


     এই বিভাগের আরো খবর