,

শায়েস্তাগঞ্জ উপ-স্বাস্থ্য কেন্দ্রে দুর্নীতি :: তদন্ত শুরু

জুয়েল চৌধুরী : শায়েস্তাগঞ্জে ৩৮ লাখ টাকা ব্যায়ে উপ-স্বাস্থ্য কেন্দ্রের নির্মাণ কাজের বিরুদ্ধে অনিয়মের বিরুদ্ধে সংবাদ প্রকাশ হলে স্বাস্থ্য বিভাগ বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছে। গতকাল বুধবার দুপুরে স্বাস্থ্য বিভাগের পক্ষে একটি তদন্ত কমিটি ঘটনাস্থলে গিয়ে বিষয়টির খোঁজ খবর নেন এবং নিম্নমানের কাজের আংশিক সত্যতা পান। গতকাল বুধবার এ নিয়ে সংবাদ প্রকাশ হলে সিভিল সার্জনের নির্দেশে তদন্ত কমিটি গঠন করা হয়। গত ১৮ জানুয়ারি জেলা প্রশাসক ইশরাত জাহান, ৩৮ লাখ টাকা ব্যায়ে নির্মাণ কাজের উদ্বোধন করেন। এ সময় উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডাক্তার মোঃ নুরুল হক, উপজেলা চেয়ারম্যান আব্দুর রশিদ ইকবাল, নির্বাহী অফিসার নাজরাতুন নাঈম, জেলা স্ব’াস্থ্য নির্বাহী প্রকৌশলী সফিকুল ইসলাম পাঠান, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. অদিতি রায়, মেডিকেল অফিসার ডাঃ সাইফুল ইসলাম প্রমুখ।
কিন্তু কাজ শুরুর পর দেখা গেছে, ১ নম্বর ইটের পরিবর্তে ২ নম্বর ইট ও নিম্নমানের সিমেন্ট বালি দিয়ে কাজ করা হচ্ছে। এমনকি রডও যে পরিমাণ দেয়ার কথা তার চেয়ে কম দিয়ে কাজ করছে ব্রাহ্মণবাড়িয়ার ঠিকাদার প্রতিষ্ঠান।
কিছু লোককে সালামি দিয়ে তাদের মুখ বন্ধ করে রেখেছে এবং ঠিকাদার শানখলা সড়কের উপ-স্বাস্থ্যকেন্দ্র নির্মাণ কাজ শুরু করেছেন। স্থানীয়রা জানান, ৩৮ লাখ টাকার কাজটি যদি সঠিকভাবে হতো তবে স্বাস্থ্যকেন্দ্রটি অনেকদিন ঠেকসই হতো।


     এই বিভাগের আরো খবর